বাইশারী হোসাইনিয়া দাখিল মাদ্রাসায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস২০১৯ পালিত

খবরটি শেয়ার করুন বন্ধুদের সাথে

এম হাবিবুর রহমান রনি :

যথাযোগ্য মর্যাদা, উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সোমবার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের লম্বাবিল হোসাইনিয়া দাখিল মাদ্রাসায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালনের লক্ষ্যে হোসাইনিয়া দাখিল মাদ্রাসার পক্ষ হতে ব্যাপক কর্মসূচি নেয়া হয়।
সকাল ৯ টায় কর্মসূচির অংশ হিসেবে মাদ্রাসা সুপার মোঃ সামশুল আলম ও সভাপতি ছলিম উল্লাহ এর নেতৃত্বে মাদ্রাসার শিক্ষক, প্রতিষ্ঠাতা পরিচালক, পরিচালনা কমিটি, ছাত্র-ছাত্রীরা এক বিশাল বিজয় র‌্যালিতে অংশ নেয়।
সকাল ১০ টা ৪০ মিনিটে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মোঃ ছলিম উল্লাহর সভাপতিত্বে বিজয় দিবস উপলক্ষে মাদ্রাসার হলরুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন- করলিয়ামুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম। প্রধান আলোচক হিসেবে “মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ এবং বর্তমান বাংলাদেশে মাদ্রাসা শিক্ষার গুরুত্ব” নিয়ে বক্তব্য রাখেন হোসাইনিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ রফিক বশরী।
আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, বাইশারী মডেল নূরানী এবতেদায়ী মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক সাংবাদিক আব্দুর রশিদ, হোসাইনিয়া মাদ্রাসার পরিচালক সোমাইয়া আক্তার। আরো উপস্থিত ছিলেন- আব্দুর রহিম, মোহাম্মদ আলী, মোঃ শফি, আব্দুর রহিম, মাদ্রাসা শিক্ষিকা রোকসানা আক্তার, রেশমা সিদ্দিকা, আহসান হাবীব। আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাদ্রাসা শিক্ষক আমিনুল হক। এ সময় মাদ্রাসা শিক্ষক, অভিভাবক, অভিভাবিকা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিরাজুল হক বলেন, মুক্তিযুুদ্ধ শুধু আমাদের বিজয়ের ইতিহাস নয়, আমাদের দেশপ্রেমের অনুপ্রেরণা যোগায় এবং আমাদেরকে উজ্জীবিত করে। মাদ্রাসা তথা দেশ বিনির্মাণের জন্য দরকার আমাদের সর্বোচ্চ ত্যাগ দিয়ে স্ব স্ব অবস্থান থেকে কাজ করা। তিনি আরও বলেন বর্তমান জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব ও উন্নয়নের সরকার। এ সরকার আবার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের আগেই উন্নত দেশে পরিনত হবে।
অনুষ্ঠান শেষে বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং হোসাইনিয়া মাদ্রাসা পরিচালক রফিক বশরী প্রত্যেক ছাত্র-ছাত্রীদের মাঝে নিজস্ব অর্থায়নে কম্বল বিতরণ শেষে মধ্যাহ্ন ভোজের মাধ্যমে আলোচনা সভা সমাপ্ত করেন