নাইক্ষ্যংছড়িতে ছেলে ধরা গুজব ও ডেঙ্গু প্রতিরোধে সমাবেশ।

খবরটি শেয়ার করুন বন্ধুদের সাথে

এম হাবিবুর রহমান রনি নাইক্ষ্যংছড়ি: বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে প্রাথমিক বিদ্যালয় গুলোতে ছেলে ধরা গুজব ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মা সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ১১টায় মা সমাবেশ ও আলোচনা সভার আয়োজন করে বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন।
উপজেলা শিক্ষা অফিস সুত্রে জানা যায়, সম্প্রতি সারা দেশে ডেঙ্গু জ¦র রোধে করণীয় এবং ছেলে ধরা গুজব বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বৃহস্পতিবার (২৫ জুলাই) মা সমাবেশ ও আলোচনা সভার আয়োজন করতে উপজেলার সরকারী-বেসকারী স্কুলের প্রধান শিক্ষকদের নির্দেশনা প্রদান করা হয়। আলোচনা সভায় শিক্ষার্থী ও অভিভাবকদেরকে সাম্প্রতিক উদ্ভূত বিষয়ে সচেতনতা সৃষ্টি ও সজাগ থেকে আইনের প্রতি শ্রদ্ধাশীল আচরণ করার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের অনুরোধ জানায় উপজেলা শিক্ষা অফিস।
নির্দেশনা মেনে বৃহস্পতিবার সকাল ১১টায় নাইক্ষ্যংছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস হলরুমে মা সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক মং শৈ অং মার্মার সভাপতিত্বে অনুষ্ঠিত সচেতনতামূলক সভায় বিদ্যালয়ের শিক্ষক ফাতেমা বেগম, বুলবুল আক্তার, শফিকুর রহমান, নুরুল হুদা, কহিনুর আক্তার, উম্মে আয়মেন তান্নি, ফাতেমা বেগম প্রমূখ বক্তব্য রাখেন।
এসময় শিক্ষকরা সকল অভিভাবক কে গুজবে কান না দিয়ে ছেলে মেয়েদের যথাসময়ে স্কুলে পাঠানোর জন্য অনুরোধ করেন এবং ছেলে মেয়ে সময়মত স্কুলে পৌঁছে গেছে কিনা এ ব্যাপারে খোঁজ খবর রাখার জন্য অনুরোধ করেন এবং ছেলে-মেয়েদের ম্যালেরিয়া ও ডেঙ্গু জ¦র থেকে প্রতিকার পাওয়ার জন্য ঘুমানোর সময় মশারী টাঙ্গিয়ে ঘুমানোর অনুরোধ করেন।
নারিচবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংহ্লায়েই মার্মা বলেন- সাম্প্রতিক সময়ে সারা দেশে ছেলে ধরা গুজব সৃষ্টি হওয়ায় বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা হ্রাস পায়। তাই অভিভাবকদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে উপজেলা শিক্ষা অফিসের নির্দেশনা পেয়ে অভিভাবক সমাবেশ ও আলোচনা সভার আয়োজন করেছি। সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সরকারের এ ধরনের আয়োজনকে সাধুবাদ জানান তিনি।
নাইক্ষ্যংছড়ি উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা কামাল উদ্দিন জানান- উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা পেয়েই বৃহস্পতিবার প্রতিটা বিদ্যালয়ে মা সমাবেশের আয়োজন করার নির্দেশনা দেওয়া হয়। মা সমাবেশে পরিস্কার পরিচ্ছন্নতা, ডেঙ্গু প্রতিরোধ ও ছেলে ধরা গুজব সম্পর্কে সচেতনতা বিষয়ে আলোচনার উপর জোর দেওয়া হয়।

Leave a Reply