"রাঙ্গামাটিতে সতর্কতামূলক মাইকিং"

খবরটি শেয়ার করুন বন্ধুদের সাথে

মোঃ  শাহরিয়াজ সাইমুমঃরাঙ্গামাটিতে সোমবার থেকে হালকা ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। এতে পাহাড়ধসের আশঙ্কায় ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা বাসিন্দাদের সতর্কতা জানিয়ে রাঙ্গামাটি শহরে মাইকিং করেছে জেলা প্রশাসন।
মঙ্গলবার দুপুর থেকে শহরের বিভিন্ন এলাকায় জেলা তথ্য অফিস মাইকিং শুরু করে।
মাইকিংয়ে বলা হয়, ‘গতকাল সন্ধ্যার পর থেকে টানা হালকা ও মাঝারি বর্ষণ হচ্ছে। এতে পাহাড়ধস আশঙ্কায় থাকা ও ঝুঁকিপূর্ণদের নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার জন্য জেলা প্রশাসন থেকে অনুরোধ করা হচ্ছে।’
রাঙ্গামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ পরিবর্তন ডটকমকে বলেন, ‘জনসাধারণের সতর্কতা অবলম্বন করার জন্য জেলা প্রশাসন থেকে মাইকিং করা হয়েছে। জেলা প্রশাসন থেকে দুর্যোগ মোকাবিলার জন্য সব ধরনের প্রস্তুতি আছে। আর জনসাধারণ এখন আগের চেয়ে অনেক সচেতন। আশা করছি কোনো ধরনের অঘটন ঘটবে না।’
উল্লেখ্য, গত বছরের ১৩ জুন প্রবল বর্ষণের কারণে রাঙ্গামাটিতে পাহাড়ধসে ৫ সেনা সদস্যসহ ১২০ জনের প্রাণহানির ঘটনা ঘটে। এবছরের ১২ জুন রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় পাহাড়ধসে ১১ জন নিহত হন। তবে রাঙ্গামাটি শহর ও অন্য উপজেলাগুলো কোনো ধরনের নিহতের খবর পাওয়া যাইনি।
জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন এবছর দুর্যোগ মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে। এর মধ্যে এ বছর রাঙ্গামাটি শহরের ৩১টি ঝুঁকিপূর্ণ স্থানে সতর্কতামূলক সাইনবোর্ড টানিয়েছে জেলা প্রশাসন।

Leave a Reply