পার্বত্যাঞ্চলে উন্নয়নের জোয়ার বইছে'

খবরটি শেয়ার করুন বন্ধুদের সাথে

মোঃ বদরুল ইসলাম বাবুলঃ
পার্বত্যাঞ্চলে সরকারের উন্নয়নের জোয়ার বইছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা। তিনি বলেন, পাহাড়ের মানুষ এখন আর পিছিয়ে নেই। লেখা-পড়ায়, আত্ম সামাজিক উন্নয়নে পাহাড়ের মানুষ সমানতালে চলছে। এ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর পার্বত্যাঞ্চলে শিক্ষার মানোন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছে। একই সাথে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য স্ব স্ব মাতৃভাষায় শিক্ষা লাভের সুযোগও করে দিয়েছে সরকার। পাহাড়ের শিক্ষার্থীরা যাতে ঘরে বসে উচ্চশিক্ষার সুযোগ পায় তার জন্য রাঙামাটিতে মেডিক্যাল কলেনজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়েছে।
যেমন উন্নয়নের শিকড়ে পৌছে গেছে, তেমনি পার্বত্যাঞ্চলের মানুষগুলোর জীবনমান উন্নত হয়েছে। তিনি সরকারের এ উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সকল জাতিগোষ্ঠীর মানুষদের ঐক্যবদ্ধ হয়েছে কাজ করার আহ্বান জানান।
রবিবার দুপুরে রাঙামাটি শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে নব নির্মিত অডিটরিয়াম উদ্বোধন ও বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নব বিক্রম কিশোর ত্রিপুরা এসব কথা বলেন।
রাঙামাটি জেলা পরিষদ সদস্য ও শাহ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হাজী মোহাম্মদ মুছা মাতব্বরের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, রাঙামটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান, শাহ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সহ সভাপতি নাসির উদ্দিন তালুকদার প্রমুখ।
অনুষ্ঠানে শাহ উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে পৃষ্টপোষকতা করায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যানকে বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা স্বারক তুলে দেয়া হয়। এ সময় তিনি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। পরে চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা অডিটরিয়াম ঘুরে দেখেন এবং নির্মাণ কাজ সুস্থভাবে সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন। এছাড়া অডিটরিয়ামে অন্যান্য আনুষাঙ্গিক কাজ সম্পন্ন করে দেয়ার প্রতিশ্রুতি দেন।
উল্লেখ্য, এক কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে রাঙামটি শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়াম ভবন নির্মাণ করে দিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।

Leave a Reply